Video Editing এ ডেস্কটপের বিকল্প হতে পারে এই ল্যাপটপ

 34 total views,  1 views today

Video Editing এ ডেস্কটপের বিকল্প হতে পারে এই ল্যাপটপ

 

কম্পিউটার নির্মাতারা Video Editing এর জন্য ডেস্কটপের বিকল্প নিয়ে ভাবতে শুরু করেছে। হিউলেট প্যাকার্ড (এইচপি), ডেল, অ্যাপল, মাইক্রোসফট, এসার ও হুয়াওয়ের মতো কম্পিউটার নির্মাতারা ভিডিও সম্পাদনার জন্য এরই মধ্যে হাই কনফিগারেশনের বেশকিছু ল্যাপটপ উন্মোচন করেছে।

এসার প্রিডেটর হেলিওস ৫০-Acher Predator Helios 50
অষ্টম প্রজন্মের কোর আই৫ প্রসেসর সংবলিত এ ল্যাপটপে দ্রুত ভিডিও সম্পাদনার সুবিধা মিলবে। ডিভাইসটির কোর-আই৭ প্রসেসর সংবলিত সংস্করণও বাজারে ছাড়া হয়েছে। এতে গ্রাফিকস হিসেবে আছে এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৭০ (৮জিবি জিডিডিআর৫)। ১৯২০–১০৮০ পিক্সেল রেজল্যুশনের ১৭ দশমিক ৩ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ৮ গিগাবাইট র্যামের ডিভাইসটিতে ৫১২ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ এবং ২ টেরাবাইট হার্ডডিস্ক ড্রাইভ আছে।

ম্যাকবুক প্রো-Macbook Pro
প্রযুক্তি কোম্পানি অ্যাপলের সবচেয়ে শক্তিশালী ল্যাপটপ ম্যাকবুক প্রো। কোনো প্রকার বিড়ম্বনা ছাড়াই ডিভাইসটিতে ভিডিও সম্পাদনার কাজ করা যায়। ডিভাইসটিতে ২ দশমিক ৯ গিগাহার্টজের কোর-আই৭ প্রসেসর আছে। ডিভাইসটির কোর-আই৯ প্রসেসর সংবলিত একটি সংস্করণও বাজারে মিলছে। এতে গ্রাফিকস হিসেবে আছে ৪ গিগাবাইট মেমোরির রেডন প্রো ৫৫৫। ১৬ গিগাবাইট র্যামের এ ল্যাপটপে ২৮৮০–১৮০০ পিক্সেল রেজল্যুশনের ১৫ দশমিক ৪ ইঞ্চির রেটিনা ডিসপ্লে রয়েছে। ডিভাইসটিতে ২৫৬ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ আছে, যা সর্বোচ্চ ৪ টেরাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে।

ডেল এক্সপিএস ১৫-Dell XPS-15
ডেলের এ ল্যাপটপকে ভিডিও সম্পাদনার জন্য সবচেয়ে ভালো উইন্ডোজ ডিভাইস মনে করা হয়। ডিভাইসটিতে ইন্টেল কোর-আই৫ প্রসেসর রয়েছে। এর কোর-আই৭ প্রসেসর সংবলিত সংস্করণ বাজারে পাওয়া যায়। এতে ১৫ দশমিক ৬ ইঞ্চির ফোরকে আল্ট্রা এইচডি ডিসপ্লে রয়েছে। ৮ গিগাবাইট র্যামের এ ডিভাইসে ২৫৬ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ আছে। এর র্যাম সর্বোচ্চ ১৬ গিগাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে। ডেল এক্সপিএস ১৫-এ গ্রাফিকস হিসেবে আছে এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৫০।

মেটবুক এক্স প্রো-Metbook X Pro
সামগ্রিক দিক বিবেচনায় হুয়াওয়ের এ ল্যাপটপকে ভিডিও সম্পাদনার জন্য চমত্কার একটি ডিভাইস মনে করা হয়। এতে অষ্টম প্রজন্মের ইন্টেল কোর-আই৫ প্রসেসর রয়েছে। ডিভাইসটির কোর-আই৭ প্রসেসর সংবলিত সংস্করণ বাজারে পাওয়া যায়। এতে ৩০০০–২০৮০ পিক্সেল রেজল্যুশনের ১৩ দশমিক ৯ ইঞ্চি ডিসপ্লের রয়েছে। ৮ গিগাবাইট র্যামের এ ডিভাইসে গ্রাফিকস আছে ইন্টেল ইউএইচডি গ্রাফিকস ৬২০। ডিভাইসটির র্যাম ১৬ গিগাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে। এতে তথ্য সংরক্ষণের জন্য আছে ৫১২ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ।

Share and Spread the love to TechsamirBD

Leave a Reply

%d bloggers like this: