Video Editing এ ডেস্কটপের বিকল্প হতে পারে এই ল্যাপটপ

 171 total views,  1 views today

Video Editing এ ডেস্কটপের বিকল্প হতে পারে এই ল্যাপটপ

 

কম্পিউটার নির্মাতারা Video Editing এর জন্য ডেস্কটপের বিকল্প নিয়ে ভাবতে শুরু করেছে। হিউলেট প্যাকার্ড (এইচপি), ডেল, অ্যাপল, মাইক্রোসফট, এসার ও হুয়াওয়ের মতো কম্পিউটার নির্মাতারা ভিডিও সম্পাদনার জন্য এরই মধ্যে হাই কনফিগারেশনের বেশকিছু ল্যাপটপ উন্মোচন করেছে।

এসার প্রিডেটর হেলিওস ৫০-Acher Predator Helios 50
অষ্টম প্রজন্মের কোর আই৫ প্রসেসর সংবলিত এ ল্যাপটপে দ্রুত ভিডিও সম্পাদনার সুবিধা মিলবে। ডিভাইসটির কোর-আই৭ প্রসেসর সংবলিত সংস্করণও বাজারে ছাড়া হয়েছে। এতে গ্রাফিকস হিসেবে আছে এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৭০ (৮জিবি জিডিডিআর৫)। ১৯২০–১০৮০ পিক্সেল রেজল্যুশনের ১৭ দশমিক ৩ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ৮ গিগাবাইট র্যামের ডিভাইসটিতে ৫১২ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ এবং ২ টেরাবাইট হার্ডডিস্ক ড্রাইভ আছে।

ম্যাকবুক প্রো-Macbook Pro
প্রযুক্তি কোম্পানি অ্যাপলের সবচেয়ে শক্তিশালী ল্যাপটপ ম্যাকবুক প্রো। কোনো প্রকার বিড়ম্বনা ছাড়াই ডিভাইসটিতে ভিডিও সম্পাদনার কাজ করা যায়। ডিভাইসটিতে ২ দশমিক ৯ গিগাহার্টজের কোর-আই৭ প্রসেসর আছে। ডিভাইসটির কোর-আই৯ প্রসেসর সংবলিত একটি সংস্করণও বাজারে মিলছে। এতে গ্রাফিকস হিসেবে আছে ৪ গিগাবাইট মেমোরির রেডন প্রো ৫৫৫। ১৬ গিগাবাইট র্যামের এ ল্যাপটপে ২৮৮০–১৮০০ পিক্সেল রেজল্যুশনের ১৫ দশমিক ৪ ইঞ্চির রেটিনা ডিসপ্লে রয়েছে। ডিভাইসটিতে ২৫৬ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ আছে, যা সর্বোচ্চ ৪ টেরাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে।

ডেল এক্সপিএস ১৫-Dell XPS-15
ডেলের এ ল্যাপটপকে ভিডিও সম্পাদনার জন্য সবচেয়ে ভালো উইন্ডোজ ডিভাইস মনে করা হয়। ডিভাইসটিতে ইন্টেল কোর-আই৫ প্রসেসর রয়েছে। এর কোর-আই৭ প্রসেসর সংবলিত সংস্করণ বাজারে পাওয়া যায়। এতে ১৫ দশমিক ৬ ইঞ্চির ফোরকে আল্ট্রা এইচডি ডিসপ্লে রয়েছে। ৮ গিগাবাইট র্যামের এ ডিভাইসে ২৫৬ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ আছে। এর র্যাম সর্বোচ্চ ১৬ গিগাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে। ডেল এক্সপিএস ১৫-এ গ্রাফিকস হিসেবে আছে এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৫০।

মেটবুক এক্স প্রো-Metbook X Pro
সামগ্রিক দিক বিবেচনায় হুয়াওয়ের এ ল্যাপটপকে ভিডিও সম্পাদনার জন্য চমত্কার একটি ডিভাইস মনে করা হয়। এতে অষ্টম প্রজন্মের ইন্টেল কোর-আই৫ প্রসেসর রয়েছে। ডিভাইসটির কোর-আই৭ প্রসেসর সংবলিত সংস্করণ বাজারে পাওয়া যায়। এতে ৩০০০–২০৮০ পিক্সেল রেজল্যুশনের ১৩ দশমিক ৯ ইঞ্চি ডিসপ্লের রয়েছে। ৮ গিগাবাইট র্যামের এ ডিভাইসে গ্রাফিকস আছে ইন্টেল ইউএইচডি গ্রাফিকস ৬২০। ডিভাইসটির র্যাম ১৬ গিগাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে। এতে তথ্য সংরক্ষণের জন্য আছে ৫১২ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ।

Leave a Reply

You cannot copy content of this page

%d bloggers like this: